%%sitename%%

এক নজরে

সুশান্তের শেষ ছবি মুক্তি পেল কিন্তু…

By admin

July 27, 2020

মৃত্যু বিতর্ক পিছু ছাড়ছে না

ইন্দ্রনীল বসু

রবতা, কায় পো চি, কেদারনাথ, ব্যোমকেশের মত সিনেমা তার ঝুলিতে। যার অভিনয় দেখে সারা দেশ আপ্লুত। যে ছেলেটা ইঞ্জিনিয়ারিং ছেড়ে সিনেমা ভালোবেসে অভিনেতা হলেন, কি এমন ঘটলো যে ৩৪ বছর বয়স্ক সুশান্তের দেহটা ঝুলন্ত অবস্থায় তার বান্দ্রার বাড়িতে ১৪ জুন মিললো ? শুধুই কি অবসাদ থেকে আত্মহত্যা? দিসনে ও হটস্টার-এ তার শেষ ছবি ‘দিল বেচারা’র মুক্তির পর আবার এই প্রশ্নগুলোই তোলপাড় করছে বলিউড থেকে সারা ভারতবর্ষে ছড়িয়ে থাকা সুশান্ত গুনমুগ্ধ দের। মুম্বাই পুলিশের তদন্ত চলছে। কিন্তু দেশজুড়ে তবুও দেশজুড়ে সিবিআই তদন্তের গুঞ্জন শোনা যাচ্ছে।

অবাক করে দেওয়ার মতো তথ্য উঠে আসছে সব। একে অপরের প্রতি হিংসা, ঠুনকো ইগো, শিল্পীর অন্য শিল্পীর প্রতি অসম্মান,পরিবারতন্ত্র, পেইড নিউজ – এমন সব সমস্যায় জেরবার বলি ফিল্ম ইন্ডাস্ট্রি। উঠে আসছে মহেশ ভাট, সঞ্জয় লীলা বনসালি, যশরাজদের মত হেভিওয়েট সব নাম।

ইতিমধ্যেই কঙ্গনা কামান দেগে দিয়েছেন বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে। বক্তব্য স্পষ্ট। তাদের মতো নায়ক নায়িকাদের মুম্বাই এর পরিবারতন্ত্র আর মুভি মাফিয়াদের কাছে চিরকাল মাথা নত করে বি গ্রেড অভিনেতা অভিনেত্রী হয়েই থাকতে হবে। ভালো অভিনয় বা প্রফেশনালিজম-র কোনও দাম নেই এখানে। এদিকে কঙ্গনার কথায় গোসা হয়ে গেছে তাপসী পান্নু র। তিনি ও মুখ খুলেছেন। জানিয়েছেন, কঙ্গনার কাছে এতটুকু সাহায্য পাননি কোনোদিন। তাই এই সব বলার মুখ বা অধিকার কোনোটাই নেই কঙ্গনার। তবে একই সঙ্গে তাপসীও স্বীকার করে নিয়েছেন নেপটিজম চলছে বলিউডে। তিনিও তার শিকার। তিনি ও বড়ো বড়ো স্টার কিডস দের কাছে কাজ পাবার দৌড়ে অনেক পিছিয়ে গিয়েছেন। তার কথায়, দুভাবে বলিউডে কাজ আসে। প্রথমটা কোন বড় অভিনেতা বা পরিচালকের ওপর নির্ভরশীল হয়ে। আর দ্বিতীয়টা ” আত্মনির্ভর” হয়ে। নিজেকে আত্মনির্ভর বলেই মনে করেন তাপসী। তাই কঙ্গনার মত কোনও দুঃখ বা অনুশোচনা নেই তার।

এদিকে সঞ্জয় লীলা বনসালি আর যশরাজ ফিল্মস পরস্পর বিরোধী মন্তব্য করেছেন বান্দ্রা পুলিশের জিজ্ঞাসাবাদে সুশান্ত সিংহকে নিয়ে। সে নিয়েও কম জল ঘোলা হচ্ছে না। উঠে আসছে ফিল্ম ক্রিটিক রাজিব মাসন্দ এর নামও। বারে বারে তিনি সুশান্ত শুধু সমালোচনাই করেন নি তার ক্যারিযার শেষ বলে মন্তব্য করেছেন।

হাল বেহাল হয়ে যাচ্ছে দেখে বি জে পি সংসদ সুব্রমনিয়াম স্বামী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি দিয়ে সিবিআই তদন্ত চেয়েছেন। ৩৬ জন কে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করেছে মুম্বাই পুলিশ। তবুও কূলকিনারা মেলেনি এখনও । একমাসের ওপর হয়ে গেল। অনেকেই বলছেন অবসাদ তথ্য না হয় মানা গেলো। কিন্তু কোন চাপে এই অবসাদ যা একটা তরতাজা প্রাণ ঝরিয়ে দিল। সুশান্তর বান্ধবী রিয়া চক্রবর্তী কে ডেকেছে পুলিশ। ডাক পরেছে কঙ্গনার ও। মিলবে কি তথ্য? হবে কি সুশান্তের মৃত্যু রহস্যের সমাধান ?